অভিবাসনসৌদিতে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশির মৃত্যু

সৌদিতে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশির মৃত্যু

- Advertisment -spot_img

চাদঁপুর প্রতিনিধি:

সৌদি আরবের আল নাজদ অঞ্চলের আফিফ শহরে সড়ক দুর্ঘটনায় তিনজন বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৩ জুন) সকাল ৯টার দিকে দুর্ঘটনাটি ঘটে।

নিহত তিনজন হলেন – সবুজ চৌকিদার (৩৮), মো. সাব্বির (২১) ও মো. রিফাত (২০)। তাদের তিনজনেরই বাড়ি চাঁদপুরে।

নিহতদের মধ্যে সবুজের বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায়। চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের পশ্চিম বিষকাঁটালি গ্রামে জামাল চৌকিদারের ছেলে তিনি।

নিহত সাব্বির পার্শ্ববর্তী হাইমচর উপজেলার আলগী দক্ষিণ ইউনিয়নের চরভাঙা গ্রামের সৈয়াল বাড়ির মো. ইসমাইল ছৈয়ালের ছেলে এবং রিফাত আলগী উত্তর ইউনিয়নের কমলাপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে।

শুক্রবার (১৪ জুন) সকালে নিহতদের বাড়িতে গিয়ে দেখা যায় সেখানে চলছে শোকের মাতম।

জানা গেছে, কমলাপুর গ্রামের রিফাত ৩ বছর আগে সৌদি আরব যান। সেখানে ভবন নির্মাণশ্রমিক হিসেবে কাজ করতেন তিনি।

রিফাতের বাবা দেলোয়ার হোসেন বলেন, কয়েকদিন আগেও ছেলের সঙ্গে কথা হয়েছে। আমার আবদার ছিল ছেলে যেন বাড়িতে এসে ঈদ করে। কিন্তু তা আর হলো না।

রিফাতের প্রতিবেশী আল-আমিন খান বলেন, কম বয়সে ছেলেটা মারা গেল। এমন দুর্ঘটনায় আমরা সবাই মর্মাহত। সান্ত্বনা দেওয়ার ভাষা হারিয়ে ফেলেছি। ছেলেটি তাদের সংসারের উপার্জনের হাল ধরেছিল।

এদিকে সন্তানের লাশ দেশে ফেরাতে সরকারি সহযোগিতা চেয়েছেন নিহত সাব্বিরের বাবা-মা।

সবুজের বাবা জামাল চৌকিদার জানান, দুর্ঘটনার দিনও গাড়িটি সবুজ চালাচ্ছিলেন। সবুজ প্রায় ১৮ বছর সৌদিতে কাজ করেছে। বেশ কয়েকবার দেশেও এসেছে সে। তার স্ত্রী ও দুই মেয়ে আছে। তাদেরকেও ভ্রমণ ভিসায় কয়েকবার সৌদিতে নিয়েছে। সবশেষ দুই সপ্তাহ আগে দেশ থেকে স্ত্রী ও সন্তানদের সৌদিতে নিয়েছে। তারা এখন সৌদি আছেন।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেলে ৪টায় সবুজসহ ৩ জনের দুর্ঘটনার খবর পাই। রাত ১০টায় সেখানে অবস্থানরত স্বজনদের মাধ্যমে জানতে পারি দুর্ঘটনার পর হাসপাতালে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহত তিন প্রবাসীর পরিবারের এখন একটাই দাবি, তাদের সন্তানদের মরদেহ আনার বিষয়ে সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলো যাতে সহযোগিতা করে।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে সালমা নাজনীন তৃষা জানান, সৌদিতে দুর্ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে আমাদের এখন পর্যন্ত জানানো হয়নি। তবে আমাদের জানালে তাদের জন্য যেসব করণীয় আছে সব ধরনের সহযোগিতা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news

নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনকারীদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে কোটা আন্দোলনকারীরা। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারীদের ওপর...

খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর

ঢাকা অফিস বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মেডিকেল বোর্ডের পরামর্শে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে। সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা সাড়ে...

ইতালির খামারে ‘দাসপ্রথা’: ৩৩ ভারতীয় অভিবাসী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক ইতালিল উত্তরাঞ্চলের ভেরোনা প্রদেশ থেকে ৩৩ ভারতীয় খামার শ্রমিককে উদ্ধার করেছে পুলিশ৷ তাদেরকে দাসের মতো ব্যবহার করা হচ্ছিল৷...

কোটাবিরোধীদের হঠাতে অ্যাকশন শুরু পুলিশের, টিয়ারগ্যাস নিক্ষেপ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের হঠাতে অ্যাকশন শুরু করেছে পুলিশ। সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা ৬টা ৫০...
- Advertisement -spot_img

ঢাবি রণক্ষেত্র, চলছে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রধানমন্ত্রীর বক্তব্যকে ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রায় দেড় ঘণ্টারও বেশি সময় ধরে চলছে কোটাবিরোধী আন্দোলনকারী এবং ছাত্রলীগের...

রোম মহানগর বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

মালিক মনজুর, ইতালি প্রতিনিধি বাংলাদেশ জাতাীয়তাবাদী দল বিএনপি রোম মহানগর শাখার উদ্যোগে দলীয় চেয়াপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় আলোচনা...

Must read

নতুন কর্মসূচি ঘোষণা কোটা আন্দোলনকারীদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে নতুন কর্মসূচি...

খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর

ঢাকা অফিস বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মেডিকেল বোর্ডের পরামর্শে করোনারি...
- Advertisement -spot_img

You might also likeRELATED
Recommended to you