অভিবাসনইতালি থেকে শাহজালালে নেমেছিলেন ঠিকই, বাড়ি ফেরা হয়নি প্রবাসীর

ইতালি থেকে শাহজালালে নেমেছিলেন ঠিকই, বাড়ি ফেরা হয়নি প্রবাসীর

- Advertisment -spot_img

ঢাকা অফিস

প্রবাসী বাচ্চু শেখ গ্রামের বাড়িতে ফিরতে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেছিলেন ঠিকই। পরে বিমানবন্দর থেকে আব্দুল্লাহপুর হয়ে ধরেন গোপালগঞ্জের গাড়ি। শেষ পর্যন্ত আর যাওয়া হয়নি। অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে প্রাণ হারান বাচ্চু। ঘটনাটি ঘটেছিল ২০২১ সালের ৯ মার্চের। ইতালি প্রবাসী বাচ্চুর মৃত্যুর রহস্য উন্মোচন করেছে পুলিশ।

এ ঘটনার অন্যতম অভিযুক্ত আমির হোসেন (৫০) রবিবার গোপালগঞ্জে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রুবেল শেখের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তিন বছর আগের এ ঘটনার বর্ণনা দিয়েছে। এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকারের পাশাপাশি বাকিদেরও নাম বলেছে সে।

পুলিশ জানায়-ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে নেমে আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ডে যান বাচ্চু শেখ। সকাল সাড়ে ৯টায় হানিফ এন্টারপ্রাইজের বাসে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার তপারকান্দি গ্রামে বাড়ির উদ্দেশে রওনা দেন তিনি। বাসে অজ্ঞান পার্টির সদস্য আমির হোসেন ও তার সহযোগীরা পাশের সিটে বসে কৌশলে বাচ্চুর সঙ্গে ভাব জমায়।

পরে বাস মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে এলে অজ্ঞান পার্টির সদস্যরা বিস্কুট কেনে। বিস্কুটের সঙ্গে চেতনানাশক মিশিয়ে বাচ্চুকে খাওয়ায় তারা। বিস্কুট খেয়ে ৩০ মিনিটের মধ্যে অচেতন হয়ে পড়লে তার সঙ্গে থাকা মালামাল নিয়ে ফরিদপুরের রাজবাড়ী মোড়ে নেমে যায় অজ্ঞান পার্টির সদস্যরা। চেতনানাশকের প্রভাবে মারাত্মক অসুস্থ হয়ে পড়েন বাচ্চু।

বাসচালকের সহকারী বিষয়টি ফোন করে বাচ্চুর স্ত্রী রাবেয়া বেগমকে জানায়। অসুস্থ প্রবাসীকে মুকসুদপুর উপজেলার ছাগলছিড়া এলাকায় বাস থেকে স্ত্রীর কাছে হস্তান্তর করা হয়। এরপরে বাসটি বরিশালের দিকে চলে যায় ।

গ্রেপ্তার আমির হোসেনের বাড়ি বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া এলাকায়। সে অজ্ঞান পার্টির একজন সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অসংখ্য মামলা রয়েছে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন গোপালগঞ্জের পুলিশ সুপার মো. আবুল কালাম আজাদ প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন ।

মামলার তদন্ত কর্মকর্তা ও গোপালগঞ্জ পিবিআই উপপরিদর্শক মো. ফিরোজ আহমেদ জানান, মারাত্মক অসুস্থ অবস্থায় বিকেলে বাচ্চু শেখকে প্রথমে মাদারীপুর জেলার রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক বাচ্চু শেখকে ৯ মার্চ রাতে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় প্রবাসী বাচ্চু শেখের স্ত্রী রাবেয়া বেগম বাদী হয়ে ১০ মার্চ অজ্ঞাতনামাদের আসামি করে মুকসুদপুর থানায় একটি মামলা করেন। মামলাটির তদন্তভার পিবিআইয়ে হস্তান্তর করা হয়।

পরে গোপালগঞ্জ পিবিআই মোবাইল ফোনে কলের সূত্র ধরে এ বছরের ৫ মার্চ মো. কামাল হোসেন নামে অজ্ঞান পাটির এক সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। তার দেওয়া তথ্যের সূত্র ধরে পিবিআই মূল অভিযুক্ত আমির হোসেনের মোবাইল ফোন ট্র্যাকিং শুরু করে।

পিবিআই জানতে পারে, গত ১৩ এপ্রিল দুবাই ফেরৎ প্রবাসী মঈনুলকে বাসের মধ্যে বিস্কুট খাইয়ে অজ্ঞান করার চেষ্টা করে আমির। মঈনুল বিষয়টি বাসের সবাইকে জানিয়ে দেয়। ক্ষুব্ধ বাসযাত্রীরা গণপিটুনি দিয়ে তাকেই বিস্কুট খাইয়ে দিলে অজ্ঞান হয়ে পড়ে আমির। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে। এ ঘটনায় কুমিল্লা থানায় আমির হোসেনের বিরুদ্ধে মামলা করা হয়।

আমির হোসেনকে বাচ্চু হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। তাকে ২৪ এপ্রিল গোপালগঞ্জে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে আমির হোসেন ২০২১ সালের ৯ মার্চের ঘটনা স্বীকার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news

বাংলাদেশে চলমান অস্থিরতায় প্রবাসীদের সাথে নিউইয়র্ক মেয়রের সংহতি

বাংলাদেশের চলমান বিক্ষোভের প্রেক্ষিতে বাংলাদেশি সম্প্রদায়ের প্রতি সংহতি জানালেন মেয়র এরিক অ্যাডামস এরিক অ্যাডামস বাংলাদেশের চলমান সহিংস বিক্ষোভ নিয়ে উদ্বেগ...

জার্মানির বাংলাদেশ দূতাবাসের সামনে কোটা আন্দোলনে সংহতি জানিয়ে বিক্ষোভ

জার্মানি প্রতিনিধি কোটা সংস্কারের দাবীতে চলমান আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের সাথে সংহতি জানিয়ে বৃহস্পতিবার বিকেলে বার্লিনের বাংলাদেশ দূতাবাসের সামনে বিক্ষোভ মিছিল...

বাংলাদেশে ছাত্র-ছাত্রীদের হত্যা, নির্যাতনের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে ইতালি প্রবাসীরা

মালিক মনজুর ইতালি প্রতিনিধি বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে পুলিশ ও ছাত্রলীগ দ্বারা সাধারণ ছাত্র-ছাত্রীদের হত্যা, নির্যাতনের প্রতিবাদে সাংবাদিক...

গুলিবিদ্ধ হয়ে ঢাকা টাইমসের সাংবাদিক মেহেদী নিহত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা রাজধানীর যাত্রবাড়িতে কোটা সংস্কার আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষ চলাকালে এক সাংবাদিক নিহত হয়েছেন। নিহত সাংবাদিকের নাম...
- Advertisement -spot_img

ইউরোপের কাছে সহায়তার আর্জি তিউনিশিয়ার

ডেস্ক রিপোর্ট তিউনিশিয়ার প্রধানমন্ত্রী বুধবার ইউরোপীয় দেশগুলোর কাছে আর্থিক সহায়তা বৃদ্ধির আহ্বান জানিয়েছেন। সাব-সাহারান আফ্রিকা থেকে আসা অভিবাসী প্রবাহ মোকাবেলা...

আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।বৃহস্পতিবার (১৮ জুলাই) সন্ধ্যায়...

Must read

বাংলাদেশে চলমান অস্থিরতায় প্রবাসীদের সাথে নিউইয়র্ক মেয়রের সংহতি

বাংলাদেশের চলমান বিক্ষোভের প্রেক্ষিতে বাংলাদেশি সম্প্রদায়ের প্রতি সংহতি জানালেন...

জার্মানির বাংলাদেশ দূতাবাসের সামনে কোটা আন্দোলনে সংহতি জানিয়ে বিক্ষোভ

জার্মানি প্রতিনিধি কোটা সংস্কারের দাবীতে চলমান আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের সাথে...
- Advertisement -spot_img

You might also likeRELATED
Recommended to you